বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক শারমিনকে বিয়ের প্রস্তাব সালমানের, কী জবাব দিয়েছিলেন অভিনেত্রী? কোলেস্টেরলের লাগাম টানবে যেসব ফল ইবরাহিম (আ.) যেভাবে হজের ঘোষণা দিয়েছিলেন বিমানের সাবেক এমডিসহ ১৬ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের চার্জশিট
ঘোষণা ছাড়াই স্থগিত নিয়োগ পরীক্ষা, ভোগান্তি

ঘোষণা ছাড়াই স্থগিত নিয়োগ পরীক্ষা, ভোগান্তি

স্বদেশ ডেস্ক:

ঘোষণা ছাড়াই স্থগিত করা হয়েছে মহিলা অধিদপ্তরের ডে-কেয়ার ইনচার্জ ও অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের নিয়োগ পরীক্ষা। এতে ভোগান্তিতে পড়তে হয় নিয়োগপ্রত্যাশীদের। প্রতিবাদে কয়েকটি কেন্দ্রের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এতে ওইসব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
শুক্রবার সকাল ১১টা থেকে রাজধানীর ২০টি কেন্দ্রে এ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু কেন্দ্রে ঢুকতে গেলে প্রহরীরা তাদের জানান, পরীক্ষা স্থগিত করা হয়েছে। এতে করে ভোগান্তি পড়তে হয় নিয়োগপ্রত্যাশীদের।

নাটোর জেলা থেকে পরীক্ষা দিতে আসেন আহমেদ সানি। এই পরীক্ষার্থী বললেন, বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ২টায় ঢাকায় পৌঁছেছি। আমার মতো আরও অনেকেই এসেছেন পরীক্ষা দিতে।  রাতে ঘুম নেই। তবুও আশা পরীক্ষাটা যেন ভালোভাবে দিতে পারি।আমার তেজগাঁও কলেজে সিট পড়েছিল। মতিঝিল থেকে এসে শুনি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই কষ্টের, ভোগান্তির কথা কাকে বলবো ।

 

এ বিষয়ে জানতে চাইলে মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) আয়শা সিদ্দিকী বলেন, অনিবার্য কারণে আমাদের আজকের দুই পদের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তীতে তাদের পরীক্ষার নতুন তারিখ জানিয়ে দেয়া হবে।

অধিদপ্তরের ওয়েবসাইটে কোনো নোটিশ নেই- বিষয়টি তার দৃষ্টিগোচর করা হলে তিনি বলেন, এখনই দিয়ে দেবে। প্রার্থীদের ভোগান্তির জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। কিন্তু এটা হঠাৎ সিদ্ধান্ত নিতে হয়েছে। তবে কী কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে, তা জানাতে রাজি হননি তিনি।

এদিকে, নোটিশ ছাড়াই হঠাৎ পরীক্ষা স্থগিতের প্রতিবাদে রাজধানীর সিদ্ধেশ্বরী কলেজ, হাবীবুল্লাহ বাহার কলেজসহ বেশ কয়েকটি কলেজের সামনে বিক্ষোভ করেছেন প্রার্থী ও তাদের অভিভাবকরা। পুলিশ তাদের সরে যেতে বললেও বেলা সোয়া ১১টা পর্যন্ত তাদের বিক্ষোভ চলছিল। এতে বিক্ষোভ চলা এলাকার সড়কগুলোর দুপাশে যানজটের সৃষ্টি হয়।

নোয়াখালীর চৌমুহানী থেকে আসা প্রার্থী শিউলি আক্তার বলেন, রাতে বাসে এসে সকালে কেন্দ্রে (সিদ্ধেশ্বরী কলেজ) এসেছি। এখানকার গার্ডরা (নিরাপত্তা প্রহরী) বলছেন পরীক্ষা স্থগিত, আপনারা ফিরে যান। অধিদপ্তরের ওয়েবসাইটে কোনো নোটিশও দেওয়া হয়নি। এটা কেমন সিদ্ধান্ত?
মেয়েকে পরীক্ষা দিতে নিয়ে আসা কুমিল্লার লিয়াকত আলী বলেন, এত দূর-দূরান্ত থেকে চাকরির পরীক্ষা দিতে এসেছে মেয়েরা। এখন হঠাৎ পরীক্ষা স্থগিত করেছে। এজন্য ওরা বিক্ষোভ করছে, আমরাও ওদের সঙ্গে রাস্তায় বসে প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, ২০২১ সালের ডিসেম্বরে মহিলাবিষয়ক অধিদপ্তরের অধীনে ডে-কেয়ার ইনচার্জ পদে ২৭টি, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৬০টি ও অফিস সহায়কের ৪১৭টি শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ১১ই জানুয়ারি ছিল আবেদনের শেষ দিন। প্রায় দেড় বছর পর এই নিয়োগ পরীক্ষার হওয়ার কথা ছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877